ওবায়দুল কাদের : ডেকে নির্বাচনে আনার নজির দেখান

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচনে আসবে কিনা তা তারাই ভালো জানে। তবে বিশ্বে একটি নজির দেখান তো, সরকারি দল বিরোধী দলকে ডেকে নির্বাচনে আনছে!

শুক্রবার দুপুর ১২টার দিকে শরীয়তপুরের জাজিরার নাওডোবা এলাকায় নিরাপত্তা ও সার্বিক প্রস্তুতি পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের একথা বলেন।

আগামী রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর শরীয়তপুর অংশ পরিদর্শন করবেন। সেজন্য নিরাপত্তা ও প্রস্তুতি দেখতে যান ওবায়দুল কাদের।

জাতীয় নির্বাচনে বিএনপি আসবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা কি তাদের (বিএনপি) ডেকে আনব? তারা নির্বাচনের ব্যাপারে সকালে এক কথা তো দুপুরে আরেক কথা, সন্ধ্যায় বলে ভিন্ন কথা। তাদের মতের কোনো ঠিক নাই। রাজনৈতিক দল হিসেবে বিএনপির নৈতিক ভিত্তি ও ভাবমূর্তি তলানিতে ঠেকেছে।’

কাদের বলেন, ‘কানাডা ও বাংলাদেশের আদালতে প্রমাণ হয়েছে, বিএনপি একটি সন্ত্রাসী দল। তারা রাজনীতি ও সন্ত্রাসকে এক করে ফেলেছে।’

তিনি বলেন, ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলার মূল পরিকল্পনাকারী, তার ফাঁসি হওয়া উচিৎ ছিল। আর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ওই হামলার দায় এড়াতে পারেন না। তারও বিচার হওয়া উচিৎ।’

এ সময় মন্ত্রী জানান, ১৩ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুন্সীগঞ্জ, শরীয়তপুর ও মাদারীপুর আসার কথা ছিল। কিন্তু, বৈরি আবহাওয়ার কারণে তারিখ পরিবর্তন করে এই সফর ১৪ অক্টোবর করা হয়েছে। প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উভয় প্রান্তের কাজের অগ্রগতির ফলক উন্মোচন করবেন।

তিনি আরো জানান, ইতোমধ্যে পদ্মা সেতুর জাজিরা প্রান্তে ৫টি স্প্যান বসানো হয়েছে। মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে ১টি ও ৫টি স্প্যান বসানোর প্রস্তুতি চলছে।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি এ কে এম এনামুল হক শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।






Related News

  • চিকিৎসার প্রস্তুতি শুরু খালেদা জিয়ার
  • মওদুদ আহমদ : এক মাসের মধ্যেই রাজনীতিতে পরিবর্তন আসবে
  • কাদের বললেন,এটা কি মামা বাড়ির আবদার
  • প্রতীকী অনশন বিএনপির খালেদার মুক্তির দাবিতে
  • মওদুদ : আন্দোলনের মাধ্যমেই কারামুক্ত করবো খালেদা জিয়াকে
  • আজ খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রিটের শুনানি
  • আ. লীগের শোকজ : ২ কেন্দ্রীয় নেতা, ৩ এমপিসহ ১৪ নেতাকে