বাংলাদেশ ম্যাচ নিয়ে ভয়ে কাঁপছে পাকিস্তান

সবশেষ তিন ম্যাচের মুখোমুখি লড়াই দেখলে পাকিস্তানিদের ভয়ই ধরার কথা। ঘরের মাঠে ২০১৫ সালের সেই সিরিজে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয়েছিল পাকিস্তান। তারপর আর দু’দল মুখোমুখি হয়নি। বুধবার (২৬ সেপ্টেম্বর) সেদিক থেকে এগিয়ে থেকেই মাঠে নামবে বাংলাদেশ।

পাকিস্তান চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে টানা দুই ম্যাচ হেরেছে। হারের ধরণটা ভালো ছিল না। রোহিত শর্মার দল একেবারে একপেশে করে দুটি ম্যা্চই জিতে নিয়েছে।
দুটি ম্যাচে কখনও মনেই হয়নি, ভারত-পাকিস্তানের লড়াই হচ্ছে। উত্তেজনা ছিল না বললেই চলে। এই মনোবল নিয়ে বাংলাদেশের মুখোমুখি হবে সরফরাজ আহমেদরা। এটাকে কাজে লাগাতে চাইবে আফগানদের হারিয়ে উজ্জীবিত বাংলাদেশ।

টানা দু’ম্যাচ ভারতের কাছে বাজেভাবে হেরে পাকিস্তান শিবিরে যে আত্মবিশ্বাসে চিড় ধরেছে সেটি বুঝতে বিশেষজ্ঞ হওয়ার দরকার নেই। কোচ মিকি আর্থারের কথাতেই সেটি পরিস্কার,‘ এই মুহূর্তে দলের খেলোয়াড়দের মধ্যে আত্মবিশ্বাসের সংকট চলছে। ড্রেসিংরুমে ব্যর্থতার ভয় কিছুটা হলেও গ্রাস করেছে। ক্রিকেট দল হিসেবে আসলেই এখন আমরা কী অবস্থায় আছি, সেটাই আমরা এখন বুঝতে পারছি।’

এরপরই অবশ্য আশার কথাও শুনিয়েছেন আর্থার, ‘৯ উইকেটে হেরে যাওয়া দলের জঘন্য পারফরম্যান্সগুলোর একটি হয়ে থাকবে। তবে আমাদের এখানেই থেমে যাওয়ার তো উপায় নেই। এগিয়ে যেতে হবে। আমরা এর চেয়ে অনেক ভালো আর শক্তিশালী হয়ে ফিরে আসব।’

গত চ্যাম্পিয়ন্স ট্রফিতে এই ভারতকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। দুর্দান্ত ব্যাট করেছিলেন ফখর জামান। অথচ সেই ফখরই এবার রান করার জন্য সংগ্রাম করছেন। আর্থার বলছেন, ‘ক্রিকেট হচ্ছে আত্মবিশ্বাসের খেলা। ফখর জামানকে দেখুন। আমরা জানি ও কতটা অবিশ্বাস্য খেলোয়াড়। পার্থক্য গড়ে দেওয়ার মতো খেলোয়াড় সে।

আমরা প্রত্যাশা করি ও আমাদের ভালো শুরু এনে দেবে। কিন্তু এই মুহূর্তে নিজের খেলা নিয়ে ওর মধ্যে যেন দ্বিধাদ্বন্দ্ব চলছে।’ যে বোলিং পাকিস্তানের সবচেয়ে বড় শক্তি সেটিও নড়বড়ে দেখাচ্ছে। মোহাম্মদ আমির নামের প্রতি সুবিচার করতে পারছেন না। টানা পাঁচ ওয়ানডেতে তিনি কোনও উইকেটই পাননি।






Related News

  • মোস্তাফিজের জীবনের সেরা মুহূর্ত ওই শেষ ওভারটিই
  • জয়টা কিন্তু টাইগারদের : মালিঙ্গার ঝড়
  • ‘ইতিবাচক’ দেখছেন মাহমুদউল্লাহ
  • ছুটছেন রাতেই তামিম
  • ভারত বাড়তি সুবিধা পাচ্ছে এশিয়া কাপের আয়োজক হওয়ায়
  • মালদ্বীপ কোনো ম্যাচ না জিতেই সেমিতে, দুই ম্যাচ জিতেও বাদ বাংলাদেশ
  • সাকিব দলের আগেই দুবাই চলে যাবেন