মির্জা ফখরুল : পরিবেশ যখন হবে তখন নির্বাচন

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচনের পরিবেশ যখন হবে তখন নির্বাচন। তার আগে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, সংসদ ভেঙে দিতে হবে, নির্বাচন কমিশন ভেঙে যোগ্য মানুষকে দিয়ে কমিশন গঠন করতে হবে, নির্বাচনে সেনা মোতায়েন করতে হবে। এগুলোর মাধ্যমে নির্বাচনের পরিবেশ তৈরি হবে।

শনিবার বিকালে জাতীয় প্রেসক্লাবে এক সভায় ফখরুল এসব কথা বলেন। ২০ দলীয় জোটের শরিক জাতীয় পার্টির চেয়ারম্যান কাজী জাফর আহমেদের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই স্মরণসভার আয়োজন করা হয়।

সভায় মির্জা ফখরুল আরো বলেন, আপনারা (সরকার) পুলিশ দিয়ে আমাদের নেতাকর্মীদের কারাগারে আটকে রাখবেন, একা একা হেলিকপ্টারে করে ঘুরে বেড়াবেন, ভোট দেবেন এটা দেশের মানুষ হতে দেবে না। মানুষ গ্রহণ করবে না।

তিনি বলেন, সারাদেশ কারাগারে পরিণত হয়েছে। এটা আসলে এখন নরক হয়ে গেছে। প্রতিটি গ্রাম, ইউনিয়নে মামলা আগাম দিয়ে রাখা হচ্ছে। ঢাকার সব থানায়, ওয়ার্ডে আগাম মামলা দিয়ে রাখছে। নির্বাচন এলে এসব মামলায় নেতাকর্মীদের গ্রেফতার করা হবে। কী কাপুরুষ, কী কাওয়ার্ড!

এসময় বিএনপি চেয়ারপারসন প্রচণ্ড অসুস্থ বলেও জানান ফখরুল। বলেন, প্রচণ্ড অসুস্থতার মাঝেও তিনি আন্দোলন না থামিয়ে গণতন্ত্রের জন্য সংগ্রামকে বিজয়ী করার কথা বলছেন।

কাজী জাফরকে নিয়ে স্মৃতিচারণ করে বিএনপি মহাসচিব বলেন, কাজী জাফর আহমেদের মধ্যে নেতৃত্বের সব গুণাবলি ছিল। রাজনীতির বাইরেও তিনি শ্রমিক নেতা হিসেবে জনপ্রিয় ছিলেন। রাজনৈতিক কারণে বিভিন্ন জায়গায় থাকলেও জনগণের কাছ থেকে তিনি কখনও বিচ্যুত হননি। তিনি ছিলেন কিংবদন্তি নেতা। বাংলাদেশের রাজনীতির বাঁকে বাঁকে যখনই প্রয়োজন হয়েছে তিনি সামনে চলে আসতেন।

ফখরুল বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের আগে সরকারের প্রলোভনে এরশাদ সাড়া দিলেও কাজী জাফর আহমেদ এতে সাড়া দেননি। জাতীয় ক্ষেত্রে তাকে খুব প্রয়োজন ছিল। তার অনুপস্থিতি আমরা অনুভব করি। শেষ বেলায় আমাদেরকে বলে গিয়েছেন, কখনও গণতন্ত্রের বিপক্ষে যাবে না।






Related News

  • প্রধানমন্ত্রীকে ফখরুল : বিশ্বনেতারা চাইলে কী ক্ষমতায় থাকা যায়
  • চিকিৎসার প্রস্তুতি শুরু খালেদা জিয়ার
  • মওদুদ আহমদ : এক মাসের মধ্যেই রাজনীতিতে পরিবর্তন আসবে
  • কাদের বললেন,এটা কি মামা বাড়ির আবদার
  • প্রতীকী অনশন বিএনপির খালেদার মুক্তির দাবিতে
  • মওদুদ : আন্দোলনের মাধ্যমেই কারামুক্ত করবো খালেদা জিয়াকে
  • আজ খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রিটের শুনানি
  • আ. লীগের শোকজ : ২ কেন্দ্রীয় নেতা, ৩ এমপিসহ ১৪ নেতাকে