বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের শাহাদাতবার্ষিকী পালিত নড়াইলে

আজ ৫ সেপ্টেম্বর। স্বাধীনতা যুদ্ধের বীর সেনানী বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৪৭তম শাহাদাতবার্ষিকী। ১৯৭১ সালের এই দিনে যশোর জেলার গোয়ালহাটি ও ছুটিপুরে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে তিনি শাহাদাতবরণ করেন। যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়।

মহান এই বীরের শাহাদাতবার্ষিকী উপলক্ষে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্টের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালিত হয়। বেলা ১১টায় এ উপলক্ষে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ নগর থেকে একটি র‌্যালি বের হয়।

র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নূর মোহাম্মদ স্মৃতিস্তম্ভে গিয়ে শেষ হয়। পরে সেখানে স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন নড়াইল জেলা প্রশাসন, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্ট, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মহাবিদ্যালয়, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন সংগঠন।

এসময় পুলিশের একটি চৌকস বাহিনী রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার প্রদান করেন। পরে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্মৃতি গ্রন্থাগার ও যাদুঘরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসব কর্মসূচিতে জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, নূর মোহাম্মদ শেখ ট্রাস্টের সাধারণ সম্পাদক মো. আজিজুর রহমান ভূইয়া, বীরমুক্তিযোদ্ধা মো. সাইফুর রহমান হিলু, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ প্রনব কান্তি অধিকারী, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ সরদার, অবসরপ্রাপ্ত শিক্ষক মো. ইউনুস মোল্যাসহ  বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের  শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।






Related News

  • জাতীয় মাছ ইলিশের জীবনরহস্য উন্মোচন
  • অভিযুক্ত হচ্ছেন ৬জন মীম-রাজিব নিহতের ঘটনায়
  • বাস চাপায় প্রাণ গেল পুলিশ কর্মকর্তার
  • সড়ক দুর্ঘটনায় নিহত ১৩ নাটোরে
  • ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত মাগুরায়
  • সড়ক দুর্ঘটনায় ১১ জনের প্রাণহানি
  • ৩১টি গরু নিয়ে বুড়িগঙ্গায় ট্রলার ডুবি, ৩ মালিক নিখোঁজ