‘সালমান শাহ উৎসব’ এফডিসিতে

আগামী ১৯ সেপ্টেম্বর প্রয়াত নায়ক সালমান শাহ’র ৪৭তম জন্মদিন। অমর এ নায়কের জন্মবার্ষিকী উপলক্ষে সালমান শাহ উৎসব এবং তারকা মেলা ২০১৮-এর উদ্যোগ নিয়েছে সালমান শাহ স্মৃতি পরিষদ।

জানা যায়, আগামী ১৯ সেপ্টেম্বর সালমান শাহর জন্মবার্ষিকী উপলক্ষে আগামী ২৯ সেপ্টেম্বর দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) চত্বরে আলোচনা, কেক কাটা, স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। পাশাপাশি থাকবে সম্মাননা পর্ব।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, সালমান শাহ উৎসবে দেশবরেণ্য মিডিয়া ব্যক্তিত্বসহ নায়ক-নায়িকা, গায়ক-গায়িকা, পরিচালক, প্রযোজকসহ সাংবাদিকরা উপস্থিত থাকবেন। সঙ্গে থাকবে চলচ্চিত্র, টেলিভিশন ও সংগীতাঙ্গনের জনপ্রিয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

উল্লেখ্য, এর আগে গত বছর রোহিঙ্গা ও বন্যার্তদের জন্য জন্মদিনে কোনো উৎসব পালন করেননি নায়কের পরিবার। উৎসবের অর্থ দান করা হয়েছিলো দুর্গতদের উদ্দেশ্যে।

কেয়ামত থেকে কেয়ামত চলচ্চিত্র দিয়ে শুরু। তারপর ‘অন্তরে অন্তরে’, ‘দেনমোহর’, ‘তোমাকে চাই’, ‘বিক্ষোভ’, ‘বিচার হবে’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘আনন্দ অশ্রু’, ‘আশা ভালবাসা’, ‘জীবন সংসার’, ‘মহামিলন’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘এই ঘর এই সংসার’, ‘আঞ্জুমান’সহ মোট ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেছেন নায়ক সালমান শাহ। অধিকাংশ সিনেমাই দারুণ দর্শকপ্রিয়তা পেয়েছিল।