ইসলামিক ছবি নিয়ে অনন্ত জলিল

অনন্ত জলিল আবার আসছেন সিনেমায়। তবে আগের মতো আর গতানুগতিক ধারার নয় এবার হাজির হচ্ছেন ইসলামিক ছবি নিয়ে। তার ছবিটির নাম হবে ‘দিন-দ্য ডে’। ২০১৯ সালের শুরুতে ছবির কাজ শুরু হবে। ছবিটিতে তার বিপরীতে থাকবেন স্ত্রী-নায়িকা বর্ষা।

বর্তমানে ছবির চিত্রনাট্যের কাজ চলছে বলে জানানো হয় সিনেমার সঙ্গে সংশ্লিষ্টদের কাছ থেকে। জানা গেছে, ১৫ বা ২০ কোটি টাকার বেশি ব্যয়ে নির্মিত হতে যাচ্ছে এই চলচ্চিত্র। ছবির গল্পের কারণেই বাজেট বেশি।

অনন্ত বলেন, ছবির জন্য যে গল্প নির্বাচন করা হয়েছে তা অত্যন্ত নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে হবে। এজন্য বিভিন্ন দেশে শুটিং করতে হবে। এই ছবিতে কাজ করবেন অস্কার পাওয়া অভিনেতা ও কলা-কুশলীরা। যা আমাকে ইরান থেকে নিশ্চিত করা হয়েছে। সব মিলিয়ে বাজেট আমার ধারণার বাইরে হতে পারে।’

তবে বিশাল অংকের বাজেট নিয়ে নির্মিত ছবিটির বাংলাদেশে প্রদর্শনী নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তিনি। কারণ হিসেবে অনন্ত জানান, ভালো মানের সিনেপ্লেক্স ছাড়া এ ছবিটি দেখে দর্শক মজা পাবেন না। তবে আন্তর্জাতিকভাবে মুক্তি দিয়ে এর খরচ পুষিয়ে আনার চেষ্টা করা হবে।

ছবিটি ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে। এ বছরের জুন মাসে ইরান গিয়েছিলেন অনন্ত। ইরানের ফারাবি ফাউন্ডেশনের সঙ্গে চলচ্চিত্রটির নির্মাণের ব্যাপারে আলোচনা এবং চুক্তি স্বাক্ষর হয়।

উল্লেখ্য, সারাবিশ্বের বিভিন্ন দেশে মুসলমানদের ওপর যে নির্যাতন হচ্ছে, তা তুলে ধরা হবে ‘দ্বীন: দ্য ডে’ ছবিতে। অনন্ত জলিলের পাশাপাশি তার স্ত্রী চিত্রনায়িকা বর্ষাও এই ছবিতে অভিনয় করবেন। চলতি বছরের শেষ দিকে নতুন এই ছবির শুটিং শুরু হতে পারে।