বিএনপির সমাবেশ চলছে নয়াপল্টনে

বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শুরু হয়েছে দলটির জনসভা। শনিবার দুপুর ২টায় পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে জনসভার আনুষ্ঠানিকতা শুরু হয়।

এদিকে সমাবেশ শুরুর ২ ঘণ্টা আগেই সকাল ১১টা থেকে নয়াপল্টন কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন ঢাকা ও আশেপাশের বিভিন্ন এলাকা থেকে আসা বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা। নেতাকর্মীদের ভিড়ে বেলা সাড়ে ১১টার মধ্যে নয়াপল্টন কার্যালয়ের সামনের সড়কের একপাশ বন্ধ হয়ে যায়। দুপুর দেড়টার পর সড়কের দুই পাশেই যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিএনপির নেতাকর্মীরা সমাবেশস্থলে খালেদা জিয়ার মুক্তি এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে থেমে থেমে স্লোগান দিচ্ছেন। তাদের হাতে রয়েছে প্লেকার্ড, পোস্টার, ফেস্টুন, হেডার, ধানের শীষের রেপ্লিকা, গ্রেফতার, আহত ও নিহত নেতাকর্মীদের ছবি সংবলিত পোস্টার-ব্যানার।

এদিকে পুলিশের বেধে দেওয়া শর্ত অনুযায়ী ফকিরেরপুল মোড় থেকে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত মাইক লাগিয়েছে বিএনপি। এ জায়গার মধ্যেই সমাবেশের কার্যক্রম সীমাবদ্ধ রাখার বাধ্যবাধকতা রয়েছে বিএনপির।

তবে বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতির কারণে বেঁধে দেওয়া জায়গা এবং সময়ের মধ্যে সীমাবদ্ধ থাকছে না বিএনপির সমাবেশ। হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতির ফলে এরইমধ্যে ডিএমপির দেওয়া বেশিরভাগ শর্ত ভেঙেছে বিএনপি।

সমাবেশ উপলক্ষে আশেপাশের এলাকায় দায়িত্ব পালন করছেন পুলিশের বিপুল সংখ্যক সদস্য। যে কোনো পরিস্থিতি সামাল দিতে তারা প্রস্তুত। প্রস্তুত রয়েছে জলকামান, প্রিজন ভ্যান,  এপিসিসহ পুলিশের অন্যান্য লজিস্টিক ট্যুলস অ্যান্ড ইকুইপমেন্ট।

বিএনপি নেতাকর্মীরা এবার খালেদা জিয়াকে ছাড়াই প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে। একটি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন সাবেক প্রধানমন্ত্রী। সেজন্য আজকের জনসভায় যোগ দিতে পারেননি।

বিএনপির আজকের জনসভায় এরই মধ্যে উপস্থিত হয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যন ডা. জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, আবুল খায়ের ভুঁইয়া, বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ইমরান সালেহ প্রিন্স প্রমুখ।






Related News

  • প্রধানমন্ত্রীকে ফখরুল : বিশ্বনেতারা চাইলে কী ক্ষমতায় থাকা যায়
  • চিকিৎসার প্রস্তুতি শুরু খালেদা জিয়ার
  • মওদুদ আহমদ : এক মাসের মধ্যেই রাজনীতিতে পরিবর্তন আসবে
  • কাদের বললেন,এটা কি মামা বাড়ির আবদার
  • প্রতীকী অনশন বিএনপির খালেদার মুক্তির দাবিতে
  • মওদুদ : আন্দোলনের মাধ্যমেই কারামুক্ত করবো খালেদা জিয়াকে
  • আজ খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রিটের শুনানি
  • আ. লীগের শোকজ : ২ কেন্দ্রীয় নেতা, ৩ এমপিসহ ১৪ নেতাকে