বাসে নতুন রঙের নির্দেশ ৩০ সেপ্টেম্বরের মধ্যে

আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ঢাকা মহানগরীর বাসে নতুন রঙ করতে নির্দেশ দিয়েছে সরকার।

সোমবার (২৭ আগস্ট) বিকেলে সচিবালয়ে সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সভার সিদ্ধান্ত তুলে ধরে তিনি সাংবাদিকদের বলেন, ৩০ সেপ্টেম্বরের মধ্যে বাসগুলো রং করে সৌন্দর্যবর্ধন করতে হবে। বাসের গরিব চেহারা…এই নগরীর প্রায় সব গাড়ির চামড়া উঠে গেছে। এই গাড়িগুলো দেখতে কেমন লাগে, তা সবাই জানেন। এই প্রবণতা বন্ধে মালিক নেতৃবৃন্দ সিদ্ধান্ত নিয়েছেন। এই সিদ্ধান্ত আপাতত ঢাকা মহানগরে বাস্তবায়ন করা হবে।

ওবায়দুল কাদের বলেন, ঢাকায় বাসের এমন চেহারা, গ্রামের গাড়ি এগুলো থেকে অনেক ভালো, অনেক সুন্দর। এই কথাটা আমরা বারবার বলি তারপরও আমরা লজ্জা পাই না।

তিনি বলেন, আধুনিক গণপরিবহন ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে মরহুম (ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের) মেয়র আনিসুল হক সাহেব মালিকদের সঙ্গে যৌথভাবে উদ্যোগ নিয়েছিলেন। অনেকগুলো বৈঠকও তিনি করে গেছেন। তার (আনিসুল হক) মৃত্যুতে এই বিষয়টি আর এগোতে পারেনি।

সেতুমন্ত্রী বলেন, আমরা এখন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকনকে এ ব্যাপারে দায়িত্ব দিলাম। তার নেতৃত্বে এখন আধুনিক গণপরিবহন ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে কাজ হবে, আনিসুল হক সাহেব যে পথ দেখিয়ে গেছেন। উত্তর সিটি কর্পোরেশনের প্রতিনিধিও সমন্বিতভাবে কাজ করে যাবেন।

সভায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি ও নৌমন্ত্রী শাজাহান খান, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি এবং এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গাঁ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় সড়ক-মহাসড়কে ইজিবাইক, ব্যাটারি চালিত অটোরিকশা, নসিমন-করিমন কঠোরভাবে নিয়ন্ত্রণের সিদ্ধান্ত হয়েছে।






Related News

  • কে খায় ইবির হলের টাকা…
  • ‘প্রধানমন্ত্রীর’ প্রস্তাব রোহিঙ্গা সংকট নিরসনে ‘সেফ জোন’সহ ৩
  • রাষ্ট্রপতি : যাদের কথা-কাজে মিল আছে, তাদের ভোট দিন
  • প্রধানমন্ত্রী : ঢাকার চারপাশে এলিভেটেড রিং রোড হবে
  • প্রধানমন্ত্রী : স্কুল থেকেই শেখানো উচিত ট্রাফিক নিয়ম
  • আরো গভীর হলো বাংলাদেশ-ভারত সম্পর্ক
  • মুক্তিযোদ্ধার ভাতা ভাই-বোনও পাবেন
  • যেকোনো দিন তফসিল ৩০ অক্টোবরের পর