মোহাম্মদ আশরাফুল প্রত্যাবর্তনের বার্তা

লন্ডন থেকে সোমবার (২০ আগস্ট) দেশে ফিরেছেন বিশ্বের কনিষ্ঠতম সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল। ক্রিকেটে ধারাবাহিকতা ধরে রাখতে বহুবার দেশের বাইরে খেলতে গেছেন এ ক্রিকেটার। নিরবেই দেশে ফিরেছেন। তবে এবারের ফেরাটা অন্যরকম। বিমানবন্দরে ছিল গণমাধ্যমকর্মীদের ভিড়, আশরাফুলের চোখেমুখেও ছিল মুক্তির আনন্দ।

২০১৩ সালে বিপিএলের দ্বিতীয় আসরে ফিক্সিংয়ের শাস্তিস্বরূপ ৫ বছর আন্তর্জাতিক ক্রিকেট ও বিপিএল থেকে নির্বাসিত ছিলেন আশরাফুল। দীর্ঘ  অপেক্ষার পার অবশেষে চলতি মাসের ১৩ আগস্ট সব ধরনের বাধা থেকে মু্ক্তি মিলল।

নিষেধাজ্ঞা উঠলেও হারানো সেই জায়গা ফিরে পেতে কঠোর পরিশ্রম করতে হবে। এই বিষয়টি আশরাফুলের ভালোই জানা। তাই কঠিন পথটা পাড়ি দিয়েই জাতীয় দলের মহামূল্যবান জায়গাটা অর্জন করতে চান তিনি।

আসন্ন ঘরোয়া মৌসুমে বিশেষ কিছু করে দেখিয়ে জাতীয় দলের জায়গা আদায় করে নিতে চান ৩৪ বছর বয়সী এ ক্রিকেটার। আংশিক নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর ঢাকা প্রিমিয়ার লিগের গত মৌসুমে নেমেই পাঁচটি সেঞ্চুরি করে নিজের সামর্থ্যের জানান দিয়েছিলেন আশরাফুল।

লন্ডন থেকে ফিরে বলেছেন, সামনে যে ঘরোয়া আসরগুলো আছে সেখানে দারুণ পারফরমেন্স করে ফিরতে চান।

তিনি বলেন, ‘যারা ব্যাটসম্যান তারা যদি ফিট থাকে তাহলে কিন্তু লম্বা সময় খেলতে পারে। আমি এখন জাতীয় দল না, আপাতত ঘরোয়া ক্রিকেট নিয়েই চিন্তা করছি। সুযোগ পেলে ভালো ভালো ইনিংস উপহার দিতে চাই। যদি অনুশীলনের ভালো সুযোগ-সুবিধা পাই, বিশ্বাস করি বাংলাদেশকে অনেক ভালোকিছু দেয়ার যোগ্যতা আমার মধ্যে আছে।’

‘এখন যদি খেলা থাকত তাহলে সুযোগ ছিল পারফর্ম করে দলে জায়গা করে নেয়া। যেহেতু এখন আমাদের খেলা চলছে না। ক্রিকেটের মৌসুমে বিশেষ কিছু করতে চাই। কোন শর্টকাট করে দলে জায়গা করে নিতে চাই না। সময় নিয়ে পারফর্ম করেই দলে ফিরতে চাই। পারফর্ম করে দলে ফিরলে লম্বা সময় জায়গা ধরে রাখা যাবে।’

যে বিপিএল থেকে নিষিদ্ধ হয়েছিলেন আশরাফুল, সেই বিপিএলকেই নিজেকে প্রমাণ করার মঞ্চ হিসেবে নির্ধারণ করছেন। তার ভাষায়,

‘বিপিএলে খেলতে পারা অনেক বড় ব্যাপার, কারণ বিপিএল অনেক বড় মঞ্চ। সেখানে খেলার সুযোগ পেলে বা পারফর্ম করলে জাতীয় দল সহজ হয়ে যায়।






Related News

  • মোস্তাফিজের জীবনের সেরা মুহূর্ত ওই শেষ ওভারটিই
  • বাংলাদেশ ম্যাচ নিয়ে ভয়ে কাঁপছে পাকিস্তান
  • জয়টা কিন্তু টাইগারদের : মালিঙ্গার ঝড়
  • ‘ইতিবাচক’ দেখছেন মাহমুদউল্লাহ
  • ছুটছেন রাতেই তামিম
  • ভারত বাড়তি সুবিধা পাচ্ছে এশিয়া কাপের আয়োজক হওয়ায়
  • মালদ্বীপ কোনো ম্যাচ না জিতেই সেমিতে, দুই ম্যাচ জিতেও বাদ বাংলাদেশ
  • সাকিব দলের আগেই দুবাই চলে যাবেন